৩৭তম বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশ হচ্ছে

অপেক্ষার পালা শেষ হচ্ছে ৩৭তম বিসিএসের চূড়ান্ত ফলাফলের জন্য । বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি) আগামী এপ্রিল মাসে এই ফলাফল প্রকাশ করতে যাচ্ছে ।

প্রজ্ঞাপন জারির প্রায় দুই বছর পর ৩৭তম বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হচ্ছে।৩৭তম বিসিএসের চূড়ান্ত ফলাফলের প্রকাশ হচ্ছে

পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক গতকাল রোববার এখবর নিশ্চিত করে বলেন, ‘আমরা এপ্রিল মাসে ৩৭তম বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশ করব। আমরা নিরলসভাবে চেষ্টা করেছি কম সময়ে বিসিএস পরীক্ষা শেষ করতে। এরই ধারাবাহিকতায় কাজ করে চলছি।’

বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশ হবার পরেও নিয়োগ পেতে প্রত্যেক প্রার্থীকে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়। এ সময়ের মধ্যে তাঁদের স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশি যাচাই–বাছাই সম্পন্ন হয়। সব পরীক্ষা-নিরীক্ষার পর চুড়ান্ত প্রতিবেদন পাওয়া সাপেক্ষে সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয় গেজেট বা প্রজ্ঞাপন জারি করে। এরপরই নিয়োগপ্রাপ্তদের পদায়ন করা হয়।

উল্লেক্ষ্য ৩৪তম বিসিএসে চূড়ান্ত ফলাফল প্রকাশের প্রায় এক বছর পর নিয়োগপ্রাপ্তদের নিয়োগ হয়। এরপর ৩৫তম বিসিএসে পিএসসির চূড়ান্ত ফলাফল প্রকাশের প্রায় নয় মাস পর পদায়ন হয়। এখন চূড়ান্ত নিয়োগের অপেক্ষায় আছেন৩৬তম বিসিএসের প্রার্থীরা ।

বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হিসেবে ১ হাজার ২২৬ জনকে নিয়োগ দিতে ৩৭তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল।

২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ জন পরীক্ষার্থী এতে অংশ নেন এবং ৮ হাজার ৫২৩ জন উত্তীর্ণ হন। তবে লিখিত পরীক্ষায় অংশ নেন ৮ হাজার ৩১ জন।

আর ২০১৭ সালের ১১ ফেব্রুয়ারি ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হয় এবং শেষ হয় একই বছরের ২৩ মে। এই পরীক্ষায় পাশ করেন ৫ হাজার ৩৭৯ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here