: : ড. মুহম্মদ জাফর ইকবাল ছুরিকাঘাতে আহত : :

: : ড. মুহম্মদ জাফর ইকবাল ছুরিকাঘাতে আহত : :

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসে ইইই ডিপার্টমেন্টের ফেস্টিভাল চলাকালে রোবট কম্পিটিশন পরিদর্শন অবস্থায় জনৈক ছাত্র কর্তৃক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের মাথায় ছুরিকাঘাত করা হয়েছে। তিনি গুরুতর আহত। সে সময় তিনি পুলিশ পরিবেষ্টিত ছিলেন। তাকে হয়েছে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে নেয়া হয়েছে। এখন অপারেশন করার জন্য অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়েছে।

এ মুহুর্তে মেডিকেল কলেজ হাসপাতালে বিশ্ববিদ্যালের ছাত্রদের উপছেপড়া ভীর। ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। উল্লেখ্য গত ১৫ ফেব্রুয়ারি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অর্ধনগ্ন করে র্যাগিং করার ঘটনায় তদন্ত সাপেক্ষে গত ২৮ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় প্রশাসন ২১জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদের সাজা দেয়া হয়েছে। এজন্য দুইজন শিক্ষার্থী আজীবন জন্য বহিস্কার, দুইজন দুই বছরের জন্য বহিস্কার ও দশ হাজার টাকা জরিমানা, একজনকে একবছরের জন্য বহিস্কার ও দশ হাজার টাকা জরিমানা, পাঁচজনকে ছয় হাজার টাকা জরিমানা ও সতর্কীকরণ, নয়জনকে তিনহাজার টাকা করে জরিমানা ও সতর্কীকরণ এবং দুইজনকে দুইজনকে শুধু সতর্কীকরণ করা হয়েছে। এ ঘটনার প্রেক্ষিতে ড. মুহাম্মদ জাফর ইকবালের উপর এ হামলা বলে ধারনা করা হচ্ছে। হামলাকারী ছাত্র গণধোলাই এর কারনে মুমুর্ষ অবস্থায় একটি রুমে আটকাবস্থায় রয়েছে।

জাফর ইকবাল বর্তমানে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক এবং তড়িৎ কৌশল বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here