খুলনার এফ আর জুট মিলে ভয়াবহ অগ্নিকান্ড

নগরীর এফ আর জুট মিলের সুতার গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট কাজ করছে। মঙ্গলবার (২৭ মার্চ) বিকেলে খানজাহান আলী থানাধীন খুলনা-যশোর বাইপাস সড়কে ওই জুট মিলে আগুন লাগে।

এ ব্যাপারে খানজাহান আলী থানার ওসি মো. লিয়াকত আলী জানান, বিকেল সোয়া তিনটার দিকে এফ আর জুট মিলের সুতা তৈরির পর বাতিল হওয়া সুতার গুদামে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে আরও তিনটি গুদামে আগুন ছড়িয়ে পড়ে।

তিনি আরো জানান, আগুনের ভয়াবহতা দেখে মনে হচ্ছে চারটি গুদামের পাটজাত দ্রব্য অবশিষ্ট নেই। খুলনা ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো. আবুল হোসেন বলেন, আগুন কীভাবে লেগেছে এবং ক্ষয়ক্ষতির পরিমাণ এই মূহূর্তে নিরূপন করা সম্ভব নয়। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সাতটি টিম কাজ করছে।

ফায়ার সার্ভিসের সূত্র জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে নগরীর বয়রা স্টেশন থেকে ২টি, খালিশপুর থেকে ১টি, দৌলতপুর থেকে ১টি, খানজাহান আলী থেকে ১টি, ডুমুরিয়া থেকে ১টি এবং নওয়াপাড়া স্টেশন থেকে ১টি অগ্নিনির্বাপক গাড়ি ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

স্থানীয়রা জানান, শরীফ ফজলুর রহমানের মালিকানাধীন এফআর জুটমিল লিমিটেডে মঙ্গলবার দুপুরের শিফটে কাজ করছিল শ্রমিকরা। হঠাৎ মিলের ২নম্বর স্টক গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় ভয়ে শ্রমিকরা বের হয়ে যায়। দ্রুত খবর দেওয়া হয় ফায়ার সার্ভিসে।

ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণের নেতৃত্বে থাকা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স খুলনা সদর দপ্তরের উপ-সহকারী পরিচালক ইকবাল বাহার বুলবুল বলেন, তিনটি গোডাউনে আগুন ছড়িয়ে পড়েছে। উপরের টিনের ছাউনি পুড়ে আগুন ভিতরে পাটজাতদ্রব্যে লেগেছে। এছাড়া ক্ষয়ক্ষতির পরিমাণও এই মূহূর্তে নিরূপণ করা সম্ভব নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here