ফেসবুক তাদের নিজস্ব ভার্সনের অডিও লাইভ লঞ্চ করল

ফেসবুকের সর্বশেষ উদ্ভাবনঃ পোডক্যাস্ট?

এই সামাজিক যোগাযোগ মাধ্যমটি মঙ্গলবার জানায় তারা একটি নতুন ফিচার নিয়ে আসছে যা ফেসবুক লাইভ অডিও নামে পরিচিত যা লাইভ ভিডিও স্ট্রিমিং এর মতই কিন্তু কোন ভিডিও নেই। সুতরাং এটি রেডিও। ফেসবুক রেডিও।

এইসব কিছু শুরু করার জন্য কোম্পানিটি বিবিসি ওয়ার্ল্ড সার্ভিস ও হার্পার কলিন্স সহ আরো কয়েকটি মিডিয়া আউটলেটের সাথে পার্টনারশিপ করছে। ফেসবুক বলেছে আগামী বছরের মধ্যে এটির আরো প্রসার করা হবে যাবে অন্যান্য কোম্পানি এবং সাধারণ মানুষ এটি ব্যাবহার করতে পারে তবে কোম্পানিটি নির্দিষ্ট কোন সময় উল্লেখ করে নি।

ফেসবুক এইসব নতুন ফিচার নিয়ে আসছে যাতে তাদের ১.৮ বিলিয়ন ইউজার আরো বেশী সময় তাদের সাইটে অবস্থান করে।

এই সামাজিক যোগাযোগ মাধ্যমটি লাইভ ভিডিও এর জন্য যথেষ্ট ইনভেস্ট করছে। তারা এমনকি ফেসবুক অ্যাপ এর নিচে ভিডিও এর জন্য আলাদা ট্যাব তৈরি করছে।কোম্পানিটি ২ সপ্তাহ আগে ৩৬০-লাইভ-ভিডিও এর সাথে গ্রাহকদের পরিচয় ঘটান যেখানে দর্শকরা ভিডিও এর উপরে,নিচে এবং চারদিকে দেখতে পারবে।

কিন্তু শুধু অডিও একটি নতুন পন্থা। এটির সবচেয়ে বড় সুবিধা হল যে সব জায়গায় ইন্টারনেটের গতি হওয়ার কারনে ভিডিও লোড হতে সময় নেয় সেই সব স্থানের গ্রাহকরা লাইভ অডিও ব্যাবহার করতে পারবে।

তবে আপনি যদি আইফোনে লাইভ অডিও স্ট্রিম ব্যাবহার করেন তাহলে আপনি অ্যাপটি থেকে বের হয়ে আসতে পারবেন না। কিন্তু আপনি যদি এমন মোবাইল ব্যাবহার করেন যা গুগল অ্যান্ড্রোয়েড মোবাইল সফটওয়্যার রান করে তবে আপনি লাইভ অডিও চলা অবস্থায় অ্যাপটি থেকে বের হতে পারবেন এবং মোবাইলে অন্য কাজও করতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here