মেসি বিশ্বকাপ জিততে না পারলে সেটি হবে ফুটবলেরই দুর্ভাগ্য!

Messi have to win worldcupহ্যাটট্রিক করে আর্জেন্টিনাকে বিশ্বকাপে তোলা লিওনেল মেসিকে ভূয়সী প্রশংসায় ভাসিয়েছেন কোচ জর্জ সাম্পাওলি। তার কথায়, আর্জেন্টিনাকে ওয়ার্ল্ডকাপ উপহার দিতে ঋণী নয় মেসি বরং ফুটবলই তাকে এটি এনে দিতে ঋণগ্রস্ত।

মেসি বিশ্বকাপ জিততে না পারলে সেটি হবে ফুটবলেরই দুর্ভাগ্য। ফুটবলের কাছে মেসি ঋণী নয়, ফুটবলই মেসির কাছে ঋণী। এমনটিই বোঝাতে চেয়েছেন সাম্পাওলি।

বাছাইপর্বের শেষ ম্যাচে আলবিসেলেস্তেদের বিশ্বকাপ ভাগ্য চূড়ান্ত হয়। ইকুয়েডরের মাঠে বাঁচামরার লড়াইয়ে দলকে সামনে থেকেই নেতৃত্ব দেন মেসি। ৩-১ গোলের জয়ে পয়েন্ট টেবিলে ছয় থেকে তিনে উঠে এসে সরাসরি চূড়ান্ত পর্ব নিশ্চিত করে গতবারের রানার্সআপরা। এর আগে ঘরের মাটিতে টানা দুই ড্রয়ে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নদের আগামী বছরের রাশিয়া বিশ্বকাপে খেলাটাই হুমকির মুখে পড়েছিল। ত্রাতার ভূমিকায় হাজির হয়েছেন অধিনায়ক মেসি।

ম্যাচ শেষে মেসি বন্দনায় মাতেন উচ্ছ্বসিত সাম্পাওলি, ‘ফুটবল মেসিকে ওয়ার্ল্ডকাপ এনে দিতে ঋণী। আমি টিমকে বলেছি মেসি আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতাতে ঋণগ্রস্ত নয়, বরং তার শ্রেষ্ঠত্বের প্রতিদান দিতে ঋণী হয়ে থাকবে ফুটবল।’

‘ভাগ্যক্রমে বিশ্বের সেরা খেলোয়াড়ের জাতীয়তা আর্জেন্টাইন। নতুন ওয়ার্ল্ডকাপে তাকে আমাদের অবশ্যই সাহায্য করা উচিৎ। আমাদের সেই সম্ভাবনা রয়েছে। সে ইতিহাসের সেরা খেলোয়াড় এবং এই গ্রুপটাতে তার কাছে থাকতে পেরে আমি খুবই উচ্ছ্বসিত।’-যোগ করেন সাম্পাওলি।

বাছাইপর্ব থেকে আর্জেন্টিনা আরও শক্তিশালী হবে বলে আত্মবিশ্বাসী সাম্পাওলি, ‘ফুটবল, বিশ্বকাপ মেসিকে ছাড়া যেতে পারে না। আমাদের এ কথা মাথায় রেখে খেলতে হবে। এতোসব চাপের ফলে আমরা এখন শক্তিশালী। এই বাছাইপর্ব ভবিষ্যতে আমাদের আরও পরিণত করবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here